সম্মানিত সদস্যবৃন্দ

এ এন এম হুমায়ূন কবির সাগর

সভাপতি

সুখন চৌধুরী

সাধারণ সম্পাদক

ত্বাইরান আবির

অনলাইন কো-অর্ডিনেটর

প্রতিষ্ঠাতা ও সভাপতি

এ এন এম হুমায়ূন কবির সাগর
সভাপতি
এইচ.নূর ফাইন্ডেশন।

এ এন এম হুমায়ূন কবির সাগর একজন সমাজসেবক, সংগঠক, উদ্যোক্তা। তার পৈতৃক নিবাস মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার তন্তর ইউনিয়নের ব্রাহ্মণখোলা গ্রাম। যদিও পরবর্তীতে বসতি স্থাপন করেন সিরাজদিখান উপজেলার লালবাড়ী গ্রামে। লালবাড়ী বাইতুন নূর জামে মসজিদের বর্তমান সভাপতির দায়িত্বও পালন করছেন কৃতিত্বের সাথে। এছাড়াও নিজ পৈতৃক ভিটা তন্তরের একটি মসজিদের সভাপতি হিসেবে দায়িত্বরত তিনি। ব্যক্তিগত জীবনে এক সন্তানের জনক এই মানুষটি গ্রাম ও শহর উভয় জায়গাতেই সময় কাটান। কখনো ঢাকার মিরপুরে নিজের বাড়িতে, কখনো গ্রামের বাড়িতে। এভাবেই চলছে সব। জীবনের লম্বা সময় তিনি প্রবাসে কাটিয়েছেন। ঢাকা সিটি কলেজ থেকে পড়াশোনা শেষে জীবন জীবিকার তাগিদে পাড়ি জমান মার্কিন যুক্তরাষ্ট্রে। সেখানেই কাটান ২০ বছর। এরপর দেশে ফিরে ব্যবসা ও সমাজসেবার কাজ শুরু করেন। এরই ধারাবাহিকতায় তিনি নিজের বাবা হাজী নূর মোহাম্মদের নামানুসারে প্রতিষ্ঠা করেন এইচ নূর ফাউন্ডেশন। বর্তমানে তিনি সংস্থাটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি চালিয়ে যাচ্ছেন নিজের ব্যবসা। ইসলামী আদর্শিক চিন্তার সমাজ নির্মাণ করাই তার স্বপ্ন। এই স্বপ্নে পূরণে নিজের সামর্থ্যের সর্বোচ্চ কাজ করতে তিনি দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।

 

সাধারণ সম্পাদক

সুখন চৌধুরী
সাধারণ সম্পাদক
এইচ.নূর ফাইন্ডেশন।

জনাব সুখন চৌধুরী একজন ব্যবসায়ী, রাজনৈতিক নেতা। ব্যবসার পাশাপাশি তিনি সক্রিয় রাজনীতিতে জড়িত। বর্তমানে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ইছাপুরা ইউনিয়ন শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। ছাত্র রাজনীতি করে আসা সুখন চৌধুরী বাংলাদেশ মানবাধিকার উন্নয়ন কমিশনের মুন্সিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন। মানবসেবা করাই তার মূল লক্ষ্য।

অনলাইন কো-অর্ডিনেটর

ত্বাইরান আবির
অনলাইন কো-অর্ডিনেটর
এইচ.নূর ফাইন্ডেশন।

ত্বাইরান আবির একজন লেখক, অনুবাদক। ইংরেজি ভাষা ও সাহিত্যে অনার্স মাস্টার্স সম্পন্ন করেছেন। পরবর্তীতে পেশা হিসেবে নিয়েছেন লেখালেখিকে। এখন পর্যন্ত মৌলিক ও অনুবাদ মিলিয়ে ৪০ টি বই প্রকাশিত হয়েছে তার। এইচ নূর ফাউন্ডেশনের অনলাইনভিত্তিক যাবতীয় কাজ দেখাশোনার দায়িত্ব পালন করছেন তিনি।

আমাদের ঠিকানা

লোকেশন- লালবাড়ী, ইছাপুরা, সিরাজদিখান, মুন্সিগঞ্জ